পাকিস্তান দলে বড় দুঃসংবাদ

এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ঝুলছে সুতোয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেই বিদায়ঘণ্টা বেজে যাবে পাকিস্তানের। এই সময়ই কিনা এলো বড় দুঃসংবাদ! হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ হয়ে গেছে পাকিস্তানের টপ অর্ডার ব্যাটার ফখর জামানের।

আজ (বৃহস্পতিবার) গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। সিডনির এই ম্যাচ হারলেই সেমিফাইনালের আশা শেষ বাবর আজমদের। তার আগেই এসেছে খারাপ খবর। অবশ্য ফখর চোট নিয়েই এসেছিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপে। তারপরও নেদারল্যান্ডসের বিপক্ষে আগের ম্যাচে মাঠে নেমেছিলেন। সেখানেই ঘটে বিপত্তি! হাঁটুর পুরনো চোট আরও জেঁকে বসেছে। ফলে দক্ষিণ আফ্রিকা ম্যাচ তো বটেই, বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচেও খেলা হচ্ছে না ফখরের।

এই চোটের কারণেই শুরুতে পাকিস্তানের ১৫ জনের চূড়ান্ত দলে ছিলেন না বাঁহাতি ব্যাটার। পরবর্তীতে লেগ স্পিনার উসমান কাদিরের জায়গায় যোগ দেন তিনি। কিন্তু স্কোয়াডে থাকলেও ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দুটিতে খেলতে পারেননি। মাঠে ফেরেন নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে। পাকিস্তানের জয়ে ফেরা ম্যাচটিতে ১৬ বলে ২০ রান করেছিলেন ফখর।

কিন্তু হাঁটুর সমস্যাটা বেড়ে যাওয়ায় অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ম্যাচেই শেষ ফখরের পথচলা। তার জায়গায় বদলি খেলোয়াড়ের নামও চূড়ান্ত করেছে পাকিস্তান। আইসিসির টেকনিক্যাল কমিটির কাছ থেকে অনুমোদন নিয়ে শেষ দুই ম্যাচের জন্য তারা স্কোয়াডে যোগ করেছে ব্যাটার মোহাম্মদ হারিসকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *