অভিষিক্ত শ্রেয়াস-জাদেজার ব্যাটে ভারতের দিন শেষ

ওপরের সারির ব্যাটাররা সবাই ভালো শুরুর পরও আউট হয়েছেন অল্পে। ইনিংস বড় করতে পারেননি কেউই। ফলে দেড়শর আগেই ৪ উইকেট হারিয়ে ফেলে ভারত। তবে সেখান থেকে হাল ধরেছেন অভিষিক্ত শ্রেয়াস আইয়ার ও রবিন্দ্র জাদেজা।

এ দুজনের অবিচ্ছিন্ন ১১৩ রানের পঞ্চম উইকেট জুটিতে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ভারত। আলোকস্বল্পতার কারণে ৮৪ ওভার খেলা হওয়া দিনের ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮ রান।

কানপুরের গ্রিন পার্কে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক অজিঙ্কা রাহানে। উদ্বোধনী জুটি টেকে মাত্র ৭.৫ ওভার, আসে ২১ রান। কাইল জেমিসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ১৩ রান করা মায়াঙ্ক আগারওয়াল।

দ্বিতীয় উইকেটে ৬১ রান যোগ করেন শুবমান গিল ও চেতেশ্বর পুজারা। ক্যারিয়ারের চতুর্থ ফিফটি করে শুবমান সাজঘরে ফিরে যান ৫২ রানের মাথায়। জেমিসনের ভেতরে ঢোকা অসাধারণ এক ডেলিভারিতে তেমন কিছুই করার ছিল না শুবমানের।

এরপর হতাশ করেন দুই অভিজ্ঞ ব্যাটার পুজারা ও রাহানে। দলীয় একশ পার হওয়ার পর পুজারা আউট হন ব্যক্তিগত ২৬ রানে। টিম সাউদির বলে কট বিহাইন্ড হন তিনি। অধিনায়ক রাহানের ব্যাট থেকে আসে ৩৫ রান। তিনিও বোল্ড হন জেমিসনের বলে।

ইনিংসের ৫০ ওভারের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলার পর দলের বিপদ আর বাড়তে দেননি অভিষিক্ত শ্রেয়াস ও অভিজ্ঞ অলরাউন্ডার জাদেজা। দুজন মিলে আক্রমণাত্মক মেজাজেই খেলতে থাকেন কিউই বোলারদের বিপক্ষে।

দিন শেষ হওয়ার আগে ব্যক্তিগত ফিফটি ছুঁয়েছেন দুজনই। শ্রেয়াস অপরাজিত রয়েছেন ১৩৬ বলে ৭৫ রান করে। যেখানে সাত চারের সঙ্গে রয়েছে দুইটি ছয়ের মার। অন্যদিকে জাদেজার সংগ্রহ ১০০ বলে ঠিক ৫০ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *