মাসে মাত্র ২ দিন লাগালেই পাবেন পার্লারের মতো ফর্সা দাগহীন ত্বক; রেজাল্ট পাবেন নিশ্চিত

ঘরে বসে পার্লারের মতো উজ্জ্বল,দাগহীন ও ফর্সা ত্বক
বন্ধুরা , আজ আমি আপনাদের সাথে শেয়ার করব দূর্দান্ত কার্যকর একটি রেমেড়ি। এই রেমেডিটি খুব সহজে বাড়িতে তৈরী করতে পারবেন । এটি ব্যবহার করলেই আপনারা দেখতে পাবেন আপনাদের ত্বক দুধের চাইতেও ধবধবে ফর্সা সুন্দর ,উজ্জ্বল্‌ আর গ্লোয়িং হয়ে গেছে এবং তার সাথে সাথে ত্বকের সমস্ত দাগ ছোপ একেবারে গায়েব হয়ে গেছে। যদি ত্বকে বয়সের ছাপ অর্থাৎ রিংকেলস আর পাইনলাইনস্‌ থাকে তবে সেটাও দূর হয়ে যাবে । আর ত্বক একদম মসৃণ ঝকঝকে হয়ে যাবে।

এই রেমেডিটি তৈরি করার জন্য সবার প্রথমে

১ চামচ চালের গুড়া নিতে হবে ।
চালের গুড়ার মধ্যে Natural skin lightening property থাকায় এটি আমাদের ত্বক হতে বলিরেখা, বয়সের ছাপ ,ব্রণের দাগ , ত্বক কোঁচকে যাওয়া নিরাময় করে ত্বককে এতটাই ফর্সা ও clean করে তুলবে যার ফলে আমাদের বয়স কমপক্ষে ৩-৫ বছর কম দেখাবে, এবং আপনার ত্বক হয়ে উঠবে আগের চেয়ে অনেক বেশি ইয়াং।

চালের গুড়া
এবার এরসাথে এড করব

১/২ চামচ হলুদ গুড়া

১ চামচ লেবুর রস

১ চামচ অ্যালোভেরা জেল
ও স্মোথ পেষ্ট তৈরি করার জন্য প্রয়োজন মত কাঁচা তরল দুধ ।
এবার সব উপাদান গুলোকে খুব ভাল করে মিশিয়ে নিতে হবে ।

উপাদানগুলো মিশে নরম পেষ্ট তৈরি হয়ে গেছে।

একটি ব্রাশের সাহায্যে এটি চেহারায় এইভাবে apply করুণ।

এই প্যাকটিতে আমি হলুদ ব্যবহার করেছি কারণ হলুদ আমাদের ত্বক হতে রোদে পুড়াকালো দাগ ও ত্বকের কালচে রং দূর করে দিয়ে ত্বককে ভিতর থেকে ফর্সা করে তু্লে। আর হলুদের natural lightening property ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে এনে দিনের পর দিন ত্বকের উজ্জ্বলতাকে ধরে রাখে।

আর লেবুর মধ্যে ভিটামিন সি ও সাইট্রিক এসিড পাওয়া যায় যা ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বককে ব্রাইট ও লাইটেন করে তুলে । প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুণ। ২০ মিনিট পর ত্বক পরিস্কার জল দিয়ে ধুয়ে নিন।

দাগ ছোপকে দূর করে দিয়ে ত্বককে খুব দ্রুত ফর্সা করার জন্য এটি দূর্দান্ত কার্যকর একটি ফেইসপ্যাক। এটি শুধু মুখে নয় হাত ,পা এমন কি পুরু বডিতেও লাগাতে পারেন । এটি চেহাররার মত পুরু বডিকেও ফর্সা করে তুলবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *